বাংলা ইসলামিক বই রিভিউ - ইলাল উখতিল মুসলিমা - মাজিদা রিফা

বাংলা ইসলামিক বই রিভিউ - ইলাল উখতিল মুসলিমা - মাজিদা রিফা


ইলাল উখতিল মুসলিমা


বইটা নিয়া আমার ব্যাপক আগ্রহ...বইটি প্রকাশিত হবার পরই সিলেটের কিতাবমেলা থেকে এক কপি হাদিয়া চেয়েছিলাম Abdul Wadud Mahdi এর কাছে...প্রথমে যদিও তিনি নাকচ করে দিয়েছিলেন এবং হতাশ হলেও পরে কিন্তু সারপ্রাইজ হিশেবেই তিনি এককপি হাদিয়া দেন...!
আফসোসের বিষয় মেলার শেষ দিন সব কপি বিক্রি হয়ে যাওয়ায় এবং পাঠকের চাহিদার কথা বিবেচনায় রেখে আমি আমার প্রাপ্ত হাদিয়াখানাও পাঠকের জন্য ছেড়ে দিই পরে পাওয়ার শর্তে... 
যাক, অনেক দিন পর আজ সেই হাদিয়া হাতে পেলাম

এবার বই নিয়ে কিছু জেনে নিই...

'মুসলিম বোনের প্রতি'— জীবন ও জগৎজুড়ে অসংখ্য গল্প। নারীর জীবনজুড়ে যত গল্প, তার সবচেয়ে উৎসাহী পাঠক হয় তার বোন। কী শৈশব, কী কৈশোর, সংসার, সন্তান, সমাজ নিয়ে জীবনযুদ্ধের ময়দান; সবখানেই একজন বোনের মতো দরদি শ্রোতা কোথায় পাওয়া যায়! কে আছে বোনের মতো যে জীবনের ফেলে দেয়া পাণ্ডুলিপি তুলে এনে সুন্দর পরামর্শ দিয়ে সহজ রাস্তার রঙিন ছবি এঁকে দেয় ধূসর কাগজে। এর কারণ হয়তো এই— যে সমাজ ও পরিবেশে একটি কন্যাসন্তান বেড়ে ওঠে, ঠিক একই প্রাপ্তি ও প্রতিকূলতা নিয়ে নারী হয়ে ওঠে তার বোনটিও।

'ইলাল উখতিল মুসলিমা' বইটি বলছে তার দৈনন্দিন জীবনের বোধ ও অস্তিত্বের গল্প। আহ্বান করছে এক অসীম অালোক উন্নত জীবনের দিকে, যেখানে নারী পুরুষ নির্বিশেষে সুশোভিত হয়ে আছে রবের দেওয়া অনন্য এক মর্যাদায়। সৃষ্টির সেরা মর্যাদা। রব বলেন, যারা ইমান আনে ও সৎকর্ম করে, তারাই সৃষ্টির সেরা।

অতি ক্ষুদ্র এ পৃথিবীর পরমাণু বিষয়-সমস্যা নিয়ে মানুষজাতির যে জীবন, সে ছোট্ট, অতি ছোট্ট জীবনের ক্ষুদ্রতার মাধ্যমেই এ মহাবিশ্বের লক্ষ কোটি সৃষ্টির সেরা হওয়ার কুরআনি প্রচেষ্টা হলো— 'ইলাল উখতিল মুসলিমা'।

ইলাল উখতিল মুসলিমা
- মাজিদা রিফা
প্রকাশনায় : প্রত্যয়
মুদ্রিত মুল্য : ৩৩৪৳
পৃষ্ঠা সংখ্যা : ৩০৪
পরিবেশনায় : মাকতাবাতুল আযহার
বাংলাবাজার, বাড্ডা, যাত্রাবাড়ী, সিলেট

এ ছাড়াও অর্ডার করতে পারেন আপনার পছন্দের যে কোন অনলাইন শপে....

দাদা ভাই
Next Post Previous Post