বাংলা ইসলামিক বই | ডাবল স্ট্যান্ডার্ড ২.০ | ডা.শামসুল আরেফীন

বাংলা ইসলামিক বই | ডাবল স্ট্যান্ডার্ড ২.০ | ডা.শামসুল আরেফীন | নাস্তিক আস্তিক 

    ছবিঃ Shahana Eshaque


নারীবাদী(Feminist)রা আজকে গলা ফাটায় নারী শিক্ষা,নারী অধিকার,নারী স্বাধিনতা,নারীর ক্ষমতায়ন ইত্যাদি নিয়ে।আমরাও ভেসে যাই তাদের সাথে।ভাবি তাই তো আমরা এখনো কত পিছিয়ে।তারা এই শ্রুতিমধুর শব্দগুলো দিয়ে আচ্ছন্ন করে আমাদের বোধ,আজন্ম লালিত বিশ্বাসে ঢুকিয়ে দেয় বিষাক্ত সন্দেহের বীজ।নারীকে উন্নতির স্বপ্নে বিভোর করার আড়ালে তাদের মননে ছড়িয়ে দেয় ইসলামের প্রতি বিদ্বেষ।
কিভাবে?প্রথমেই তারা সুরা আন নিসার ৩৪ নং আয়াতের অপব্যাখ্যা করে নারীর কোমল মনে আঘাত আনে।তারপর ১৪০০ বছরের পুরাতন ধর্মপ্রথা বলে তারা অস্বীকার করবে আল্লাহ্‌র প্রণীত চির আধুনিক আইনকে।তাদের সুমধুর কথার ফাঁদে আমরাও ভাবি তারাই ঠিক।কিন্তু.....

স্রষ্টার চেয়ে কি সৃষ্টিকে কি কেউ বেশি ভালোবাসতে পারে?আমাদের স্রষ্টাই জানেন কি আমাদের জন্য সর্বোত্তম। তবুও আমরা নারীবাদীদের কথায় বিভ্রান্ত হই।নারীর সৃষ্টিকর্তাই যে সেরা নারীবাদী তা কি আমরা একবারও ভেবে দেখিনা!
আমরা কি সত্যি জানতে চাই তিনি কিভাবে আমাদের ভালোবাসার চাদরে জড়িয়ে রেখেছেন? যারা চাই তাদের একবার হলেও 'ডাবল স্ট্যান্ডার্ড ২.০' বইটা পড়া উচিত। নাহলে এতদিন ধরে আমাদের মনে ঢোকানো বিদ্বেষ আমরা সহজে কাটাতে পারবনা।
ডাবল স্ট্যান্ডার্ড ২.০ বইটিতে ডা.শামসুল আরেফীন প্রমাণ করেছেন আমাদের স্রষ্টা আমাদের কতই না ভালোবাসেন।দেখিয়েছেন নারী স্বাধীনতা,মুক্তি, শিক্ষা, ক্ষমতায়ন,অধিকারের স্বরূপ। আমাদের এই শব্দগুলো শুনে হয়তো মনে হচ্ছে এগুলো আমরা জানিই।কিন্তু আমাদের সব জানাই কি ঠিক হয় সবসময়?একবার পরেই দেখুন আমরা ঠিক কতটা ভুল।এর বেশি কিছুই আর বলব না।
আমার বিনীত অনুরোধ একবার হলেও বইটি সবাই পড়ুন।এরপর আপনি বলতে বাধ্য হবেন, "I don't wanna be the boss. I'm happy as a slave of Allah. Please forgive me Allah."
- Shahana Eshaque



মো. হা. ম্ম. দ. আ. ফ. জা. ল. গু. রু. শহীদ হওয়ার কিছুক্ষণ আগে নিজহাতে এই চিঠি টি লিখেছিলেন।

বিসমিল্লাহির রহমানির রহিম
সুপ্রিয় পরিবার ও ঈমানদার বন্ধুগণ,
মহান আল্লাহর অসীম শুকরিয়া আদায় করছি যে, তিনি আমাকে এ মর্যাদা লাভ করার জন্য নির্বাচিত করেছেন। সকল ঈমানদার বন্ধুগণের কল্যাণ কামনা করছি। আমরা সবাই যেন সত্য ও সঠিক অবস্থানে আমৃত্যু অটল থাকতে পারি। পরিজনদের কাছে আমার নিবেদন, তারা যেন আমার এই মৃত্যুতে দুঃখ করার পরিবর্তে আমার এই মর্যাদাপ্রাপ্তিকে সম্মানের চোখে দেখে। মহান আল্লাহ আমাদের সবার সাহায্যকারী ও রক্ষণাবেক্ষণকারী।
আল্লাহ হাফেজ।

মো. হা. ম্ম. দ. আ. ফ. জা. ল. গু. রু.
০৯/০২/২০১৩
সকাল ৬ টা ২৫ মিনিট

[বই : আয়না]
- Shad Uddin
Next Post Previous Post